আমি হব সকাল বেলার পাখি - কাজী নজরুল ইসলাম

কাজী নজরুল ইসলামের খুব সুন্দর একটি কবিতা - আমি সকল বেলার পাখি 

আমি হব সকাল বেলার পাখি

- কাজী নজরুল ইসলাম


"আমি হব সকাল বেলার পাখি

সবার আগে কুসুম বাগে

উঠব আমি ডাকি।

তোর ঈশ্বরের নাম বল

আমার কৈফিয়ৎ

ঘুমপারানি মাসি পিসি


"সুয্যি মামা জাগার আগে

উঠব আমি জেগে,

'হয়নি সকাল, ঘুমোও এখন',

মা বলবেন রেগে।

sokal belar pakhi chora kobita chottochora


আনন্দময়ীর আগমনে


বলব আমি- 'আলসে মেয়ে

ঘুমিয়ে তুমি থাক,

হয়নি সকাল, তাই বলে কি

সকাল হবে নাক'?


মানুষ

আপন-পিয়াসী


আমরা যদি না জাগি মা

কেমনে সকাল হবে ?

তোমার ছেলে উঠবে মা গো

রাত পোহাবে তবে।


Bangla Kabita , Tags: Ami hobo sakal belar pakhi - Kaji Najrul Islam , 

Chotto Chora , Chotoder Chora 

Chotoder chora kabita PDF

Najrul Islam Kabita , 

Najrul Islam Kabita PDF, 

Bangla Kabita PDF,

Chotoder Chora PDF

Bangla Chora Kabita PDF

Bangla Kabita Abriti

Bangla Kabita Samuho

Sisguder Bangal Chora


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন