শুভ রাখী বন্ধন উৎসব ৭ টি কবিতা

রাখি বন্ধন উৎসব কে মাথায় রেখে ৭টি ছোট ছোট কবিতা রচনা এখানে করা হয়েছে। এই সাত টি কবিতায় যে কোন বন্ধুকে বা আপনজন কে মেসেজ করে পাঠানো যায়। আসা করি যিনি মেসেজ টি গ্রহণ করবেন তিনি অত্যাধিক খুশি হবেন।


রাখী বন্ধন মানে রঙ বেরঙের সুতোর সমাহার
রাখী বন্ধন মানে ভাই বোনের ভালোবাসার অঙ্গীকার,

রাখী বন্ধন হলো হৃদয়ের সাথে হৃদয়ের মিলনের সেতু
যে খানে মানুষের সাথে মানুষের থাকেনা কোনো হেতু।




“যতই হোক রাগারাগি, হোক যতই খুনসুটি,
শেষপর্যন্ত বলতে চাই ভাই রে, তোকে খুব ভালোবাসি..
এই শুভ দিনে চল রাখিবন্ধনে মেতে উঠি, দীর্ঘায়ু লাভ কর এই প্রার্থনা করি…”





আজ এমন শুভ দিনে কি দেবো তোকে উপহার
সবই তুই নিল কেরে যা ছিল জীবনে আমার
তোর এই খুশিতে আর মন কাড়া হাসিতে
ভরে যায় জীবন আমার




রাখী বন্ধন মানে রঙ বেরঙের সুতোর সমাহার, রাখী বন্ধন মানে ভাই বোনের ভালোবাসার অঙ্গীকার।”





“রাখীর বন্ধন হলো , মিলনের অকৃত্রিম সেতু, রাখীর বন্ধন হলো,ভাই বোনের সবসময় পাশে থাকবে ,কোনো কারন হেতু।” শুভ রাখী বন্ধন




সমস্ত পথ এগিয়ে চলো আমার হাতটি ধরে
সূর্যের রথে পৌঁছে দেব তোমায় নতুন এক ভোরে
বন্ধন যে এক অক্ষয় বাণী উজ্জ্বল জয়োটীকা
রাত্রির পথে দেখানো আলোর অখণ্ড দ্বীপ শিখা
রাখিবন্ধন আনন্দের ধন সুখের স্বপ্ন মনি
সম্পর্ক দেহের অনু পরমাণু রক্তের প্রতিধ্বনি






“তোকে দেখে নিলে ভরে যায় আমার এই মন,
হৃদয় বলে তুই আমার সব চেয়ে প্রিয় আপন,
বেঁধে রাখে যেনো এই দুটি ঘন রাখার শুভ বন্ধনে
কখনোও যেনো ভরেনা তোর চোখ ব্যথার ক্ৰন্দনে ”

শুভ রাখী বন্ধন ছোট্টো ছড়া, ছড়া কবিতা 


1 মন্তব্যসমূহ

নবীনতর পূর্বতন